রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮

যে ছিলো পৃথিবী সৃষ্টির আগে।

#যে_ছিলো_পৃথিবী_সৃষ্টির_আগে।

যদি অনুভূতির রঙ আরো হয় বিষন্ন
যদি অঙ্গুলি আর না পায় দেহ স্পর্শ
যদি নয়নের কোণে আরো অশ্রু জমে
যদি অধর দু'টি আরো তিরতির করে।

তবু মনের আয়নার তাঁকে সুধাই—
সব কিছু কি ঠিকই আছে?

যদি ডাকি আবার যৌনতার বাঁকে
যদি আবারও চাই কামনার রুপে,
যদি তখনও তাঁর রক্ত না হয় উষ্ণ 
যদি যৌনাঙ্গ রয় নিথর ধ্বজভঙ্গ ।

তবু ঘুমচোখা দেহে তাঁকে বলি - 
সব কিছু কি ঠিকই আছে?

যদি হারাই কোন কলঙ্কের মাঝে
যদি লিপ্সা বিলি বাজারীর খাঁজে,
যদি বিরহ মাখি  তাঁর দরদী মুখে
যদি অনল সিঁধি তাঁর বিমল মনে।

তবু অদৃশ্য চিত্রপটে তাঁকে বলি -
সব কিছু কি ঠিকই আছে?

সে আমার খলতার তীব্রতা নয়
সে আমার দ্যোতন আত্মবিশ্বাস।
সে আমার দাম্ভিক অহমিকা নয়
সে আমার অনিঃশেষ ঠিকানা।

আমি দেখেছি তাঁর নিষ্পাপ সুরৎ
জরিয়ে এক চিলতে মিহি কাপড়ে।
তাঁর বিটপী মালা চষে বেরিয়েছি
যে ছিলো পৃথিবী সৃষ্টির আগে!

সহসা আমি নিখোঁজ হবো মহাকালে
তবু খেপাটে আত্মা চাইবে তাঁর যোনি।
অতৃপ্ত শিশ্ন, যৌনতায় খুঁজবে তখনো- 
যে ছিলো পৃথিবী সৃষ্টির আগে!

কোন মন্তব্য নেই:

রঙ্গকাল

অামি মহাকাল

অামি অাকাশ অামি পাতাল অামি সুউচ্চ অামি পতিত। অামি নম্র অামি লৌহ অামি হার অামি বিজিত। অামি হাস্য অামি অশ্রু অামি মিলন অামি বিরহ। অাম...